src='https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js'/> ২০২২ সালে মোবাইল ফোনের দাম বাড়বে?

২০২২ সালে মোবাইল ফোনের দাম বাড়বে?

২০২২ সালে মোবাইল ফোনের দাম বাড়বে
২০২২ সালে মোবাইল ফোনের দাম বাড়বে

বিশ্বব্যাপী চিপ সংকটের কারনে আগামী বছর,মানে ২০২২ সাল্ব এসে প্রায় সকল ফোনের দাম কিছুটা হলেও বাড়বে। টানা দুইদফা করোনার পরে বর্তমান বিশ্বে অর্থনীতিক মন্দা যাচ্ছে। স্মার্টফোন বাজারে ২০১৯ ও ২০২০ সালে যেই হারে স্মার্টফোন বাজারে আসতেছিল, ২০২১ সালের শেষদিকে এসে আগের মতো নিত্যনৈমিত্তিক স্মার্টফোন বাজারে আসতেছেনা।

এটার অন্যতম কারন হতে পারে,বিশ্বের অর্থনীতিক মন্দা। পাশাপাশি বাজারে প্রসেসর তৈরির চিপের কিছুটা সংকট রয়েছে। ফলে মোবাইল ল্যাপটপসহ প্রায় সব ধরনের ইলেক্ট্রনিক পন্য,যেগুলা তৈরি করতে চিপ প্রয়োজন সেই পন্যগুলো এখন আগেরকার মতো সহজে আসছেনা। আশাকরা যায় ২০২২ সালে বাজারে প্রায় সকল ধরনের স্মার্টফোনের দাম বাড়তে যাচ্ছে। যেসব মডেল আগে থেকে বাজারে আছে,সেগুলার দাম বাড়বেনা। নতুন বাজারে আসা স্মার্টফোনের দাক বেড়ে যাবে।

দাম না বাড়ালেও কৌশল হিসেবে কোন একটি সুবিধা সরিয়ে নিয়ে,দাম আগেরমতোই রাখতে পারে।

আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনার যে তথ্য জানার প্রয়োজন ছিল সেটি জানতে পেরেছেন। কোন জানার বা মন্তব্য থাকলে মন্তব্য করতে পারেন। স্মার্টফোন বিষয়ক নিত্যনৈমিত্তিক অনেকে অজানা তথ্য আমাদের এই সাইটে আপনি পাবেন। নিয়মিত আপডেট পেতে আমাদের Facebook Page লাইক দিয়ে এক্টিভ থাকুন। সাইটের নিচের অংশে আমাদের ফেইসবুক পেইজ দেয়া আছে। সেখানে স্মার্টফোন সম্পর্কিত নিয়মিত নিত্যনতুন আরো অজানা তথ্য জানতে পারবেন।

Previous Post Next Post