src='https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js'/> Mi লেখাতে শাওমির কোন ফোন বাজারে আসবেনা

Mi লেখাতে শাওমির কোন ফোন বাজারে আসবেনা

Mi লেখাতে শাওমির কোন ফোন বাজারে আসবেনা
Mi লেখাতে শাওমির কোন ফোন বাজারে আসবেনা

আমরা জানি শাওমি ফোনের পেছনে ইংরেজি mi লিখা থাকে। সাম্প্রতি শাওমি ঘোষনা দিয়েছে এমআই লেখায় শাওমির কোন ফোন আর বাজারে দেখা যাবেনা। কেন শাওমি তাদের এই জনপ্রিয়তা ব্রান্ডিং পরিবর্তন করছে? সেটাই আমাদের আজকের আর্টিকেলের আলোচ্য বিষয়বস্তু হবে।

আমরা অনেকেই হয়তো জানি, শাওমি, রেডমি, এমআই,পকো যে নামেই ডাকিনা কেন, ব্রান্ড কিন্তু একটাই। প্রথমে Xiaomi নামে বাজারে ফোন আসে কিন্তু কোন ফোনের পেছনেই Xiaomi শব্দটি ব্যাবহার না করে mi ব্যাবহার করা হয়। এখন আপনাদের মনে প্রশ্ন আসতে পারে, কেন শাওমি তাদের পুরো নাম ব্যাবহার না করে এমআই নাম ব্যাবহার করছে। কারন শাওমি নামটি চাইনিজ শব্দ। বিশ্বের কিছু দেশে চায়নাকে নিয়ে এলার্জি আছে। সুতরাং এখন শাওমি নামে যদি তাদের ব্রান্ড জনপ্রিয়তা না পায়, সেইজন্য এমআই লগো দেয়া থাকতো। যদিও সাম্প্রতি শাওমি ঘোষনা দিয়েছে তারা এমআই লগোতে কোন ফোন বাজারে আনবেনা। কারন শুরুর দিকে তাদের মধ্যে যে ভয় ছিল যে, শাওমি নাম ব্যাবহার করলে আন্তর্জাতিক বাজারে জনপ্রিয়তা নাও পেতে পারে তাই তারা এমআই লগো ব্যাবহার করতো। এখনকার বাজারে শাওমির অবস্থান অনেক উপরে। তাই তারা এখন আর সেগুলা চিন্তা করেনা। কারন স্যামসাং এর মতো জনপ্রিয় ব্রান্ডকে পেছনে ফেলে আজকের বাজারে শাওমি এক নাম্বার বিক্রিত মোবাইল ব্রান্ড হয়েছে। তাই শাওমি আগের মত আর ভাবেনা। সামনের দিকে বাজারে শাওমির ফোনের পেছনে Xiaomi এই লেখাটিই দেখতে পারবেন।

আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনার যে তথ্য জানার প্রয়োজন ছিল সেটি জানতে পেরেছেন। কোন জানার বা মন্তব্য থাকলে মন্তব্য করতে পারেন। স্মার্টফোন বিষয়ক নিত্যনৈমিত্তিক অনেকে অজানা তথ্য আমাদের এই সাইটে আপনি পাবেন। নিয়মিত আপডেট পেতে আমাদের Facebook Page লাইক দিয়ে এক্টিভ থাকুন। সাইটের নিচের অংশে আমাদের ফেইসবুক পেইজ দেয়া আছে। সেখানে স্মার্টফোন সম্পর্কিত নিয়মিত নিত্যনতুন আরো অজানা তথ্য জানতে পারবেন।

Previous Post Next Post