src='https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js'/> যেভাবে বুঝবেন ফোনের ব্যাটারি দূর্বল হয়েছে

যেভাবে বুঝবেন ফোনের ব্যাটারি দূর্বল হয়েছে

আমরা যারা স্মার্টফোন ব্যাবহার করি, তারা বেশিরভাগ ক্ষেত্রেই ফোনের ব্যাটারি কখন পরির্তন করতে হবে সেটি বুঝতে পারিনা। দেখা যায় যে, দুই বছর,তিন বছর ব্যাবহার করে যাচ্ছি কিন্তু ফোনের ব্যাটারির অবস্থা বুঝতে পারছিনা। কখন ও কিভাবে বুঝবেন আপনার ফোনের ব্যাটারিটি পরিবর্তন করা উচিৎ?  এই নিয়েই আমাদের আজকের আর্টিকেল সাজানো হয়েছে।

যেভাবে বুঝবেন ফোনের ব্যাটারি দূর্বল হয়েছে
যেভাবে বুঝবেন ফোনের ব্যাটারি দূর্বল হয়েছে

আমরা সাধারণত একটি স্মার্টফোন কেনার ছয়মাস পর্যন্ত ব্যাটারি ও চার্জারের ক্ষেত্রে রিপ্লেসমেন্ট গ্যারান্টি পেয়ে থাকি। যেকোন সমস্যায় শোরুম বা ক্ষেত্রবিশেষে কাস্টমার কেয়ারে গেলে আমাদের ব্যাটারি পরিবর্তন করে সম্পূর্ণ নতুন ব্যাটারি দেয়া হয়।

আপনি যদি কোন ফোনের ব্যাটারি দুইবছর ব্যাবহার করে ফেলেন তারপর থেকেই সেই ব্যাটারি দূর্বল হতে শুরু করে দেয়। আপনি যদি হ্যাভি গেমার হোন,তাহলে ফোন কেনার একবছর পরেই ব্যাটারি পরিবর্তন করার প্রয়োজন হতে পারে।

এছাড়া সাধারণ ব্যাবহারে দুই বছর অনায়াসে আপনি ব্যাটারি ব্যাবহার করতে পারবেন। দুইবছর পরে অবশ্যই নিকটস্থ কাস্টমার কেয়ার সার্ভিস সেন্টার থেকে ফোনের আসল ব্যাটারি লাগিয়ে নিবেন। সামান্য টাকা বাঁচানোর জন্য কখনোই অন্য কোন কোম্পানির ব্যাটারি লাগাবেন না।

কিভাবে কখন বুঝবেন আপনার ফোনে ব্যাটারি পরিবর্তন করা উচিৎ?
যখন দেখবেন যে, ফোন চার্জ দেয়ার পরে দুই ঘন্টা ফেসবুক চালালেই আবার চার্জে লাগানো লাগতেছে বা দেড় ঘন্টা ইউটিউব ব্যাবহার করলেই চার্জে দেয়া লাগছে, তখনই বুঝবেন আপনার ব্যাটারি পরিবর্তন করে,নতুন ব্যাটারি লাগানো দরকার।

এছাড়া যারা গেমার আছেন, তারা তো সবচেয়ে বেশি ব্যাটারির দিকে নজর রেখেই গেমিং করতে হয়। তাই তাদের কখন ব্যাটারি পরিবর্তন করতে হবে,সেই ব্যাপারে না বললেও হবে। তবে আমাদের মতে হ্যাভি গেমার হলে, একবছর আর মিড লেভেল গেমার হলে,দেড় বছর পরে ব্যাটারি পরিবর্তন করে নেয়া লাগতে পারে।

যেকোনো ফোনের ক্ষেত্রে ব্যাটারির সেই ফোনের প্রান। তাই ব্যাটারির যত্ন নেয়া উচিৎ। ব্যাটারি বা ফোনকে বেশি গরম হতে দেয়াটা ঠিক নয়। ব্যাটারি যত গরম হতে থাকবে,ততই আয়ূ কমবে। চার্জে লাগিয়ে গেমস খেলা বা ফোন ব্যাবহার করা থেকে বিরত থাকার চেস্টা করবেন।

আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনার যে তথ্য জানার প্রয়োজন ছিল সেটি জানতে পেরেছেন। কোন জানার বা মন্তব্য থাকলে মন্তব্য করতে পারেন। স্মার্টফোন বিষয়ক নিত্যনৈমিত্তিক অনেকে অজানা তথ্য আমাদের এই সাইটে আপনি পাবেন। নিয়মিত আপডেট পেতে আমাদের Facebook Page লাইক দিয়ে এক্টিভ থাকুন। সাইটের নিচের অংশে আমাদের ফেইসবুক পেইজ দেয়া আছে। সেখানে স্মার্টফোন সম্পর্কিত নিয়মিত নিত্যনতুন আরো অজানা তথ্য জানতে পারবেন।

Previous Post Next Post