src='https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js'/> Symphony Z40 QnA||সিম্ফনি জেড৪০ প্রশ্নোত্তর

Symphony Z40 QnA||সিম্ফনি জেড৪০ প্রশ্নোত্তর

বাজারে আসতে যাচ্ছে সিম্ফনি জেড ৪০ দূর্দান্ত স্মার্টফোন। Symphony Z40 নিয়ে আপনার মনে যত প্রশ্ন আছে আজকের আর্টিকেলে সবকিছুই জানতে পারবেন। কম বাজেটে Symphony Z40 আপনাকে কি দিচ্ছে, কেনই বা আপনার সিম্ফনি জেট ৪০ কেনা উচিৎ, কেন কেনা উচিৎ নয় সবকিছুর উত্তর প্রশ্নোত্তরের মাধ্যমে দেয়া হবে।

Symphony Z40 Review
Symphony Z40 Price

Symphony Z40 ফোনটির দাম কত?
উত্তরঃ সিম্ফনি জেট ৪০ ফোনটির দাম ১১,৯৯০/- টাকা মাত্র। যা বাজেট ও স্পেসিফিকেশন বিবেচনায় একদম পয়সাউসুল ফোন।

Symphony Z40 ফোনে সিম্ফনির ফোনের মধ্যে নতুনত্ব কি?
উত্তরঃ সিম্ফনি এই বাজেটে পাঞ্চ হোল ক্যামেরা ফোন বের করছে। সিম্ফনি এর আগে কোন ফোনে পাঞ্চ হোল ক্যামেরা দেয়নি।

Symphony Z40 ফোনটি কেন কেনা উচিৎ?
উত্তরঃ সিম্ফনি এই ফোনটির ডিজাইনিং এককথায় দূর্দান্ত। রিয়েলমি সেভেন প্রো ফোনের ডিজাইন এখানে দেয়া হয়েছে। ফোনটি দেখতে খুবই সুন্দর। হাতে নিলে মনে হবে বিশ বাইশ হাজার বাজেট ফোন।

Symphony Z40 গেমিং করার জন্য কেমন?
উত্তরঃ সিম্ফনি জেট ৩০ প্রো ফোনের টুকটাক হালকাপাতলা গেমিং পারফরমেন্স ভালো ছিল। সিম্ফনি জেট ৪০ ফোনের গেমিং পারফরমেন্স দূর্দান্ত হবে,কারনে এতে নিশ্চিতভাবে মিডিয়াটেক হিলিও জি ৩৫ প্রসেসর ব্যাবহার করা হচ্ছে।

Symphony Z40 ফোনের র‍্যাম ও রম কেমন?
উত্তরঃ এই বাজেটে সিম্ফনি আপনাকে ৪/৬৪ জিবি ভ্যারিয়েন্টে স্মার্টফোন দিচ্ছে। যা যথেষ্ট ভালো মেমোরি বেকাপ দিবে।

Symphony Z40 ফোনের বেটারি বেকাপ কেমন?
উত্তরঃ সিম্ফনি তাদের এই ফোনে যে ব্যাটারি ক্যাপাসিটি দিবে,সেটি দিয়ে আপনি অনায়াসে দুই থেকে আড়াইদিন চালিয়ে নিতে পারবেন। সিম্ফনি এখন দূর্দান্ত ব্যাটারি বেকাপ দেয়।

Symphony Z40 ফোনের ক্যামেরা পারফরমেন্স কেমন?
উত্তরঃ আমরা সবাই জানি, সিম্ফনি ফোনের ক্যামেরা একসময় স্যামসাং ফোনের তুলনায় ভালো ছিল কিন্তু সিম্ফনির সমস্যা ছিল, নতুন ক্যামেরা দূর্দান্ত আর যখন পুরাতন হতে থাকে তখন ক্যামেরা খারাপের দিকে যেতে শুরু করে। এটার কারন হলো, প্রসেসর। সিম্ফনি ফোনে আগে সেইমানের ভালো প্রসেসর দিতো না। এখন সিম্ফনির ফোনে অত্যাধুনিক প্রসেসর ব্যাবহার করা হচ্ছে। এখন সিম্ফনি ফোনের ক্যামেরা পারফরমেন্স আগের তুলনায় বহুগুণ ভালো।

Symphony Z40 ফোনের ডিসপ্লে কোয়ালিটি কেমন?
উত্তরঃ সিম্ফনি প্রায় সকল ফোনের আইপিএস ডিসপ্লে ব্যাবহার করা হয়। আইপিএস ডিসপ্লে কম চার্জ খরচ করে। অন্যদিকে আইপিএস ডিসপ্লে আমাদের চোখের জন্য ভালো। যারা ফোনের ডিসপ্লে সম্পর্কে জ্ঞান রাখি, তারা অবশ্যই এই বিষয়টি জানি। সিম্ফনির জেড ৪০ ফোনে এইচডি প্লাস,আইপিএস ডিসপ্লে ব্যাবহার করা হচ্ছে।

Symphony Z40 মোবাইলের গেমিং পারফরমেন্স কেমন হবে?
উত্তরঃ এই বাজেট ফোনে সিম্ফনি আপনাকে মিডিয়াটেক জি৩৫ প্রসেসর দিচ্ছে। গত একছর আগে ১৭-১৮ হাজার বাজেট ফোনেও মিডিয়াটেক জি৩৫ প্রসেসর ব্যাবহার করতো,সেখানে সিম্ফনি তাদের ১২ হাজার বাজেট ফোনে মিডিয়াটেক জি ৩৫ প্রসেসর দিচ্ছে। মিডিয়াটেক হিলিও জি৩৫ এন্ট্রি লেভেলের গেমিং প্রসেসর। সিম্ফনি জেট ৩০ প্রো ফোনের গেমিং পারফরমেন্স ভালো ছিল। তার তুলনায় সিম্ফনি জেট ৪০ ফোনে আপগ্রেডেশন প্রসেসর দেয়া হয়েছে। তাই আশাকরা যায়, সিম্ফনি জেট ৪০ ফোনের গেমিং পারফরমেন্স দূর্দান্ত হবে।

Symphony Z40 ফোনের বিল্ট কোয়ালিটি কেমন?
উত্তরঃ সিম্ফনি ফোনের বিল্ট কোয়ালিটি ভালো সেটা আমরা যারা সিম্ফনি ব্যাবহার করেছি সবাই জানি। সিম্ফনি ফোনের বিল্ট কোয়ালিটি অনেক শক্তপোক্ত। একহাতে ব্যাবহার করলে অনায়াসে দুই থেকে তিনবছর কোনপ্রকার সমস্যা ছাড়াই ব্যাবহার করা যাবে।

Symphony Z40 মোবাইলের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর কেমন?
উত্তরঃ সিম্ফনি জেট ৪০ ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর তুলনামূলক অনেক ফাস্ট কাজ করে। এই বাজেটে এত ভালো স্পেসিফিকেশন আপনি পাবেন না।

সুতরাং যাদের বাজেট অল্প। আপনার এই অল্প বাজেটে আপনি সিম্ফনির জেট ৪০ ফোনটিই হতে পারে,আপনার সেরা চয়েজ। বিল্ট কোয়ালিটি,স্পেসিফিকেশন, দাম ও পারফরমেন্স বিবেচনায় সিম্ফনি জেড ৪০ সেরা ফোন।

আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনার যে তথ্য জানার প্রয়োজন ছিল সেটি জানতে পেরেছেন। কোন জানার বা মন্তব্য থাকলে মন্তব্য করতে পারেন। স্মার্টফোন বিষয়ক নিত্যনৈমিত্তিক অনেকে অজানা তথ্য আমাদের এই সাইটে আপনি পাবেন। নিয়মিত আপডেট পেতে আমাদের Facebook Page লাইক দিয়ে এক্টিভ থাকুন। সাইটের নিচের অংশে আমাদের ফেইসবুক পেইজ দেয়া আছে। সেখানে স্মার্টফোন সম্পর্কিত নিয়মিত নিত্যনতুন আরো অজানা তথ্য জানতে পারবেন।

Previous Post Next Post