src='https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js'/> মোবাইল দিয়ে টাকা আয় করার উপায়

মোবাইল দিয়ে টাকা আয় করার উপায়

আমরা সবাই চাই মোবাইল দিয়ে আয় করতে। সঠিক নিয়ম ও গাইডলাইনের অভাবে আমরা সেটি পারিনা। আমরা যেহেতু মোবাইল ফোন সম্পর্কিত বিষয় নিয়ে লিখালিখি করি,সেহেতু আজ আমাদের আর্টিকেলে আপনার হাতের মোবাইল দিয়ে কিভাবে খুব সহজে আয় করতে পারেন,সেই বিষয়ে লিখবো। আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়লে আপনি পূর্নাঙ্গ ধারনা পেয়ে যাবেন।

মোবাইল দিয়ে টাকা আয় করার উপায়
মোবাইল দিয়ে টাকা আয় করার উপায়

★ মোবাইল ফোন দিয়ে কি সত্যিই আয় করা যায়?
উত্তরঃ হ্যাঁ,অবশ্যই। আপনার হাতে এন্ড্রয়েট বা স্মার্টফোনের মাধ্যমে আপনি খুব সহজে টাকা আয় করতে পারবেন।

★ মোবাইল দিয়ে আয় করার জন্য যোগ্যতা কি কি লাগবে?
উত্তরঃ স্মার্টফোন দিয়ে টাকা আয় করার জন্য মোবাইল ফোন সম্পর্কে মোটামুটি ধারনা থাকা লাগবে। স্মার্টফোনের বেসিক বিষয়াবলী সম্পর্কে পূর্নাঙ্গ ধারনা থাকা লাগবে। শিক্ষাগত যোগ্যতা বলতে, নূন্মতম এসএসসি পাশ ও ইংরেজিতে দক্ষ হলে ভালো হয়।

★ মোবাইল দিয়ে আয় করার উপায়গুলো কি কি?
উত্তরঃ মোবাইল দিয়ে টাকা আয় করার বেশ কয়েকটি উপায় রয়েছে। এদের মধ্যে যে সিস্টেম আছে সেগুলো দেখানো

আর্টিকেল লিখে আয়ঃ বিভিন্ন ব্লগ সাইট বা ওয়েবসাইট খুলে আর্টিকেল লিখে আয় করতে পারেন।

ভিডিও দিয়ে আয়ঃ ফেইসবুক বা ইউটিউবে ভিডিও আপলোড করে আয় করতে পারবেন।

এপ্সে কাজ করে আয়ঃ অনলাইনে বিভিন্ন এপ্লিকেশন আছে যেগুলোতে বিভিন্ন সার্ভে করা বা বিজ্ঞাপন দেখানোর বিনিময়ে আয় দিয়ে থাকে।

অনলাইন সাইটে আয়ঃ বিভিন্ন অনলাইন সাইট রয়েছে যেখানে আপনি সার্ভে করার মাধ্যমে আয় করতে পারেন।

লিংক শেয়ার দিয়ে আয়ঃ ধরুন,আপনি বিকাশ এপ্লিকেশন বা অন্য কোন এপ্স ব্যাবহার করেন,যেটি রেফার করলে বোনাস দেয়। আপনি সেই এপ্স রেফার করে আয় করতে পারেন।

ফেসবুক গ্রুপে এডিটর হিসেবে আয়ঃ বিভিন্ন ফেসবুক গ্রুপে এক্টিভ এডিটর হিসেবে কাজ করলে তার বিনিময়ে সামান্য টাকা দিয়ে থাকে।

এছাড়া বিভিন্ন স্কামিং বা লটারি সাইট আছে যেগুলা আপনাকে দিয়ে কাজ করাবে কিন্তু টাকা দিবেনা। তাই কোন সাইটে কাজ করার সময় সেই এপ্স বা সাইটের রেটিং ও রিভিউ ভালো কিনা সেটি দেখে কাজ করাই শ্রেয়। বেশি লোভে পড়বেন না। বুঝেশুঝে কাজ করার চেস্টা করবেন।

★ এফিলিয়েট মার্কেটিং করে আয়ঃ বিভিন্ন কোম্পানির প্রচার করে বা তাদের লিংক শেয়ার করে আপনি কমিশন আয় করতে পারেন।

★ রিভিউ বা কমেন্ট দিয়ে আয়ঃ বিভিন্ন সাইটের পক্ষে রিভিউ দিয়ে আয় করা যায়। অনেক ইউটিউবার আছে যারা গিভওয়ে দিয়ে থাকে।

★ মোবাইল দিয়ে আয় করার জন্য আমি আগে অনেক চেস্টা করেছি কিন্তু পারিনি কেন?
উত্তরঃ ফেসবুকে যে পোস্টগুলো আপনারা বা আমরা দেখি যেগুলার টাইটেল থাকে "ঘরে বসে আয় করুন" বা বাসায় বসে টাকা কামানোর উপায়" সেগুলা বেশিরভাগ ভূয়া।

এছাড়াও নানাভাবে আপনি চাইলে মোবাইল ফোনের মাধ্যমে আয় করতে পারেন। তবে যেভাবেই আয় করেন না কেন, সেটি অবশ্যই বৈধ উপায়ে করার চেস্টা করবেন।

আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনার যে তথ্য জানার প্রয়োজন ছিল সেটি জানতে পেরেছেন। কোন জানার বা মন্তব্য থাকলে মন্তব্য করতে পারেন। স্মার্টফোন বিষয়ক নিত্যনৈমিত্তিক অনেকে অজানা তথ্য আমাদের এই সাইটে আপনি পাবেন। নিয়মিত আপডেট পেতে আমাদের Facebook Page লাইক দিয়ে এক্টিভ থাকুন। সাইটের নিচের অংশে আমাদের ফেইসবুক পেইজ দেয়া আছে। সেখানে স্মার্টফোন সম্পর্কিত নিয়মিত নিত্যনতুন আরো অজানা তথ্য জানতে পারবেন।

Previous Post Next Post