src='https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js'/> স্যামসাং ফোন কেনার আগে জানা জরুরী

স্যামসাং ফোন কেনার আগে জানা জরুরী

বাংলাদেশের বাজারে ভালো স্মার্টফোন মানেই স্যামসাং ফোন। বিদেশ থেকে কেউ ফোন পাঠাচ্ছে মানেই,স্যামসাং ফোন পাঠাবে ধরে নেয়া হয়। স্যামসাং ফোন নানান কারনে আমাদের বাংলাদেশ ভারত সহ এশিয়া মহাদেশে ব্যাপক জনপ্রিয়। আপনার পছন্দের তালিকায় যদি স্যামসাং ফোন থেকে থাকে বা আপনি যদি ভেবে থাকেন স্যামসাং ফোন কিনবেন,তাহলে এই আর্টিকেল আপনার জন্যই লিখা হয়েছে।

স্যামসাং ফোন কেনার আগে জানা জরুরী
স্যামসাং ফোন কেনার আগে জানা জরুরী 

স্যামসাং ফোনের কোম্পানি কোন দেশের?
উত্তরঃ স্যামসাং মূলত জাপানি কোম্পানি। তারা জাপান ও দক্ষিন কোরিয়া কেন্দ্রিক স্মার্টফোন বিজনেস করতো। তারপর একটাসময় এশিয়া মহাদেশে তাদের জনপ্রিয়তা দেখে,এদিকে ব্যাবসা সম্প্রসারিত করে।

স্যামসাং ফোন কিসের জন্য সেরা?
উত্তরঃ স্যামসাং ফোনের ডিসপ্লে কোয়ালিটি ভালো থাকে। অনেকের মতে স্যামসাং ক্যামেরা ভালো। আবার অনেকের কতে বিল্ট কোয়ালিটি ভালো। তবে আমাদের মতে স্যামসাং ফোনের বিল্ট কোয়ালিটি ভালো।

স্যামসাং ফোনের প্রসেসর কেমন?
উত্তরঃ স্যামসাং তাদের ফোনে,তাদের নিজস্ব তৈরি এক্সিনোস প্রসেসর দিয়ে বেশিরভাগ ক্ষেত্রে ফোন বানায়। যদিও সাম্প্রতিক কিছু কিছু প্রিমিয়াম বাজেট ফোনে এক্সিনোস ছাড়া অন্য প্রসেসর দিচ্ছে।

স্যামসাং ফোনের ব্যাটারি কেমন?
উত্তরঃ ফোনের ক্ষেত্রে স্যামসাং মোবাইলের ব্যাটারি বেকাপ ভালো দেয় এটা অনেকের জানা।

স্যামসাং ফোনের চার্জার কোয়ালিটি কেমন?
উত্তরঃ প্রিমিয়াম বাজেট ছাড়া স্যামসাং তেমন ফাস্ট চার্জার দেয়নি। তবে যে চার্জারই হোক,সেগুলোর কোয়ালিটি মোটেও মন্দ নয়।

স্যামসাং ফোনের ক্যামেরা কেমন?
উত্তরঃ মিড বাজেট বা প্রিমিটিভ বাজেট, সব বাজেটে স্যামসাং ফোনের ক্যামেরা যথেষ্ট ভালো দিচ্ছে। স্যামসাং ক্যামেরায় বাজারে প্রচুর সুনাম আছে।

স্যামসাং ফোনের দাম বেশি হয় কেন?
উত্তরঃ স্যামসাং এখন মিড বাজেটে বেশকিছু ফোন বাজারে আনতে যাচ্ছে। দাম এখন আগের মতো নেই। দাম বেশি সেই অভিযোগ এখন সত্য নয়। স্যামসাং তাদের ফোনে যে প্রযুক্তি ব্যাবহার করে,সেই হিসেব করলে স্যামসাং পয়সা ওসুল ফোন বের করে।

স্যামসাং ফোনের ডিজাইন কেমন?
উত্তরঃ সাম্প্রতি বাজারে আসা স্যামসাং মোবাইলের ডিজাইনিং সেকশনে বেশ আপগ্রেডেশন আনা হয়েছে। ডিজাইনিং নিয়ে অভিযোগ করার সুযোগ নেই।

স্যামসাং ফোনের নেটওয়ার্কিং ও ইন্টারনেট স্পিড কেমন?
উত্তরঃ বাজারে কম দামে বেশি স্পেসিফিকেশন দেয়া মোবাইল ব্রান্ডের তুলনায় স্যামসাং ফোনের কল কোয়ালিটি ও নেটওয়ার্কিং স্পিড অনেক ভালো।

স্যামসাং মোবাইল কি হ্যাং করে?
উত্তরঃ আগের মডেলের স্যামসাং ফোন হ্যাং করতো কিন্তু বর্তমান আপডেট মডেলের স্যামসাং ফোন হ্যাং করেনা। এখন স্যামসাং ফোন আপগ্রেডেশন এক্সিনোস প্রসেসর ব্যাবহার করা হয়।

কারা স্যামসাং ফোন কেনা উচিৎ?
উত্তরঃ যারা মোটামুটি দামে দীর্ঘদিন ব্যাবহার করার জন্য ফোন কিনবেন ভাবছেন তারা স্যামসাং ব্রান্ডের ফোন কিনতে পারেন।

স্যামসাং ফোন কাদের কেনা উচিৎ নয়?
উত্তরঃ যারা কম বাজেটে দূর্দান্ত স্পেসিফিকেশন দিয়ে ফোন পেতে চান, তাদের জন্য স্যামসাং নয়।

আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনার যে তথ্য জানার প্রয়োজন ছিল সেটি জানতে পেরেছেন। কোন জানার বা মন্তব্য থাকলে মন্তব্য করতে পারেন। স্মার্টফোন বিষয়ক নিত্যনৈমিত্তিক অনেকে অজানা তথ্য আমাদের এই সাইটে আপনি পাবেন। নিয়মিত আপডেট পেতে আমাদের Facebook Page লাইক দিয়ে এক্টিভ থাকুন। সাইটের নিচের অংশে আমাদের ফেইসবুক পেইজ দেয়া আছে। সেখানে স্মার্টফোন সম্পর্কিত নিয়মিত নিত্যনতুন আরো অজানা তথ্য জানতে পারবেন।

Previous Post Next Post