src='https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js'/> ফোনের পাওয়ার বাটন নস্ট হলে কি করনীয়?

ফোনের পাওয়ার বাটন নস্ট হলে কি করনীয়?

আমরা যারা স্মার্টফোন ব্যাবহার করি,তাদের সবচেয়ে বেশি ব্যাবহার হয় ফোনের পাওয়ার বাটন। ফোন অফ অন করা থেকে শুরু করে স্কিনশর্ট দেয়া পর্যন্ত সকল কালে ফোনের পাওয়ার বাটনের ব্যাবহার হয়ে থাকে। তাই ফোনের কেনার দুই তিন বছর পরে শুরুতেই ফোনের পাওয়ার বাটনে সমস্যা দেখা দেয়। ফোনের পাওয়ার বাটনের সমস্যার জন্য পুরো ফোনের ব্যাবহার বন্ধ করে দিতে হয়। আজকের আর্টিকেলে ফোনের পাওয়ার বাটনের সমাধান নিয়ে আলোচনা করবো।

Mobile power button problem
Mobile power button Problem

প্রথমত, ফোনের পাওয়ার বাটনে যদি সমস্যা দেখা দেয় তাহলে ফোনটি আপনার নিকটস্থ কাস্টনার সার্ভিস সেন্টার থেকে সারিয়ে আনা দরকার। কারন অনেকক্ষেত্রে ফোন কেনার তিন থেকে চার বছর পরে,আপনার সেই ফোনের যন্ত্রাংশ কাস্টমার কেয়ার প্রতিনিধিদের কাছে থাকেনা। তাই যখনই সমস্যা দেখা দিবে,শুরুতেই কাস্টমার সার্ভিস সেন্টারে নিয়ে যাবেন।

দ্বিতীয়ত, কাস্টমার সার্ভিস সেন্টারে যদি পাওয়ার বাটনটির অংশ সারাতে না পারেন,তাহলে নিকটস্থ ভালো কোন মোবাইল সার্ভিসিং দোকানে চেস্টা করতে পারেন। তারপরেও যদি মনে করেন "খাজনার চেয়ে বাজনা বেশি" মানে,আপনার ফোন সারানোর ব্যায় অনেক বেড়ে যাচ্ছে তাহলে আপনি অন্যভাবে ফোনটি ব্যাবহার করতে পারেন।

গুগল প্লেস্টোরে কিছু এপ্লিকেশন আছে যেগুলা ফোনের সেন্সর হিসেবে কাজ করে। সেই এপ্লিকেশন ইন্সটল দিয়ে এক্টিভ করলে, আপনার ফোনের স্কিনে টাচ করলে ফোন অন হবে আবার টাচ করলে ফোন অফ হবে। এখানে অন অফ মানে একেবারে বন্ধ চালু নয়। এখানে অন অফ মানে ফোনের ডিসপ্লে জেগে উঠা আবার বন্ধ হওয়া। বর্তমান বাজারের আধুনিক ফোনগুলাতে পাওয়ার বাটনের উপর চাপ কমানো হয়েছে। সেখানে দুই বা তিন আঙ্গুল দিয়ে স্কিনশর্ট নেয়া, ডাবল টাচে চালু হওয়া সহ আরো অনেক নিত্যনতুন ফিচার যোগ করা হয়েছে। তবে আপনি চাইলে আপনার পুরাতন ভার্সনের ফোনটি পাওয়ার বাটন নস্ট থাকা স্বত্তেও কিছু এপ্লিকেশনের মাধ্যমে সচল রাখতে পারেন এবং অনায়াসে ব্যাবহার করতে পারেন। তারপরেও যদি সমাধান না পেয়ে থাকেন,আমাদের এই আর্টিকেলের নিচে কমেন্ট করুন,আমরা উত্তরের মাধ্যমে সমাধান দিব।

আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনার যে তথ্য জানার প্রয়োজন ছিল সেটি জানতে পেরেছেন। নিয়মিত আপডেট পেতে আমাদের Facebook Page লাইক দিয়ে এক্টিভ থাকুন। সাইটের নিচের অংশে আমাদের ফেইসবুক পেইজ দেয়া আছে। সেখানে স্মার্টফোন সম্পর্কিত নিয়মিত নিত্যনতুন আরো অজানা তথ্য জানতে পারবেন।

Previous Post Next Post