src='https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js'/> ফোন চার্জ দেয়ার আদর্শ নিয়ম

ফোন চার্জ দেয়ার আদর্শ নিয়ম

আমরা যারা স্মার্টফোন ব্যাবহার করি,তাদের অনেকেই ব্যাটারি চার্জ দেয়ার সঠিক নিয়ম জানিনা। আর সঠিক নিয়ম না জানার কারনে অনেকসময় ব্যাটারি দ্রুত নস্ট হয়ে যায় বা ব্যাটারি বেকাপ দূর্বল হয়ে যায়। আজকের আর্টিকেলে আমরা সঠিক নিয়মে ব্যাটারি চার্জ করার নিয়মগুলো জেনে নিব।

phone charge rules
ফোন চার্জ দেয়ার আদর্শ নিয়ম

★ নতুন ফোন কেনার পরে,ফোনের চার্জ ৩০% এর নিচে নামিয়ে তারপর চার্জে লাগান। চার্জে লাগানোর পর শতভাগ চার্জ করুন। চার্জ করার পরেও অন্তত ৩০মিনিট চার্জিং প্লাগে লাগিয়ে রাখুন।

★ প্রথম অবস্থায় যেহেতু ব্যাটারি বেকাপ ভালো থাকে,সেহেতু এক/দুইদিন পর পর চার্জ দেয়ায় চেস্টা করুন। তবে সেটি নির্ভর করবে আপনার ব্যাবহারের উপরে।

★ ফোনের চার্জ অন্তত ৫০% এর নিচে নামার পরে চার্জে লাগান।

★ রাতে ফোন চার্জে লাগিয়ে ঘুমাবেন না। তাতে আপনার ব্যাটারির ক্ষতি হতে পারে।

★ ফোনের চার্জ কখনো ২৫% এর নিচে নামানোর চেস্টা করবেন না। তাতেকরে ব্যাটারি দূর্বল হয়ে যেতে পারে।

★ ফোনের সুরক্ষায় বা ব্যাটারি সেভ করতে একের অধিক ব্যাটারি সেভার এপ্স ব্যাবহার করব্রন না। এতেকরে হিতেবিপরীত হতে পারে।

★ ব্যাটারি যখনই চার্জ দিবে,একটানা চার্জ দেয়ার চেস্টা করবেন।

★ চার্জিং প্লাগে লাগিয়ে ফোন হাতে নিয়ে কাজ করার চেস্টা করবেন না।

★ বালিশ বা তোষকের নিচে রেখে ফোন চার্জ দিবেন না। তাতে ফোন অতিরিক্ত গরম হবে। ব্যাটারি ফুলে যেতে পারে।

★ যে রুমে ব্যাটারি চার্জ দিবেন,সেই কক্ষের তাপমাত্রা যাতে বেশি গরম না থাকে। ঠান্ডা ও শুস্ক তাপমাত্রার কক্ষে ফোন চার্জ দেয়ার চেস্টা করুন।

★ সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা হলো, ফোনের সাথে থাকা আসল চার্জার ব্যাবহার করবেন। আসল চার্জার নস্ট হলে, কাস্টমার সার্ভিস থেকে আসল চার্জার কিনে আনবেন। যে প্লাগে চার্জ দিবেন সেটি যাতে নিন্মমানের না হয়।

★ যথাসম্ভব চেস্টা করবেন, পাওয়ার ব্যাংক বা আইপিএসে চার্জ না দিতে। পাওয়ার ব্যাংক/জেনারেটর বা আইপিএসে চার্জ দিলে ব্যাটারি ফুলে যায়।

আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনার যে তথ্য জানার প্রয়োজন ছিল সেটি জানতে পেরেছেন। স্মার্টফোন বিষয়ক আপনার অনেকে অজানা তথ্য আমাদের এই সাইটে আপনি পাবেন। নিয়মিত আপডেট পেতে আমাদের Facebook Page লাইক দিয়ে এক্টিভ থাকুন। সাইটের নিচের অংশে আমাদের ফেইসবুক পেইজ দেয়া আছে। সেখানে স্মার্টফোন সম্পর্কিত নিয়মিত নিত্যনতুন আরো অজানা তথ্য জানতে পারবেন।

Previous Post Next Post