src='https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js'/> ভালো ক্যামেরার জন্য সেরা স্মার্টফোন

ভালো ক্যামেরার জন্য সেরা স্মার্টফোন

আপনি যদি ভালো ক্যামেরার কথা বিবেচনায় রেখে ফোন কেনার কথা ভেবে থাকেন,তাহলে এই আর্টিকেলটি আপনার জন্যই লিখা হয়েছে। আমরা অনেকেই বেশি টাকা খরচ করে স্মার্টফোন কিনি। কেনার পর লক্ষ করি ফোনের ক্যামেরা যতটা ভালো আশা করেছিলাম সেটা ততটা সুবিধাজনক নয়। ভালো ক্যামেরাযুক্ত ফোনের বৈশিষ্ট্য নিয়ে আজ আলোচনা করবো।

best Camera mobile
ভালো ক্যামেরার জন্য সেরা স্মার্টফোন

আপনি যদি ভালো ক্যামেরার ফোন কেনার কথা ভাবেন তাহলে যে বিষয়গুলো আপনার বিবেচনায় আনতে হবে,তার মধ্যে অন্যতম হলো প্রসেসর। ভালো ছবি তোলার জন্য ফোনের প্রসেসর "স্নাপড্রাগন প্রসেসর" হলে সবচেয়ে ভালো হবে। ছবি প্রসেসিং করার ক্ষেত্রে একটি ফোনের প্রসেসর যে কতটা গুরুত্বপূর্ণ যারা একইসাথে মিডিয়াটেক প্রসেসরের ফোনের ছবি ও স্নাপড্রাগন প্রসেসর ফোনের ছবি দেখেছেন,তারা সেই পার্থক্য লক্ষ করতে পেরেছেন। ফোনের ছবি কখনো ক্যামেরার সংখ্যার মানদন্ডে ফেলা সম্ভব না। যে ফোনের প্রসেসর যত আপগ্রেডেশন,সেই ফোনের ক্যামেরা কোয়ালিটি ও ছবি কোয়ালিটি ততটা ভালো হবে।

দ্বিতীয়ত,আপনাকে ফোনের র‍্যাম&রম বিবেচনায় আনতে হবে। ফোনের র‍্যাম স্পেস যদি কম থাকে তাহলে ফোনের ছবির প্রসেসিং সন্তুষ্টজনক হবেনা। ফোনের ছবি প্রসেসিং করার ক্ষেত্রে র‍্যাম অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
এবার আপনি যদি আমাকে ভালো ক্যামেরার ফোনের রেঙ্কিং করতে বলেন, তাহলে আমরা শুরুতেই বলবো গুগলের ফোনের ক্যামেরা অনেক ভালো। দ্বিতীয় অবস্থানে থাকবে ওয়ানপ্লাসের ফোনের ক্যামেরা, তৃতীয় অবস্থানে থাকবে স্যামসাং ফোনের ক্যামেরা, চতুর্থ অবস্থানে থাকবে অপ্পোর ক্যামেরা, পঞ্চম অবস্থানে রিয়েলমির ক্যামেরা, ষষ্ঠ অবস্থানে শাওমি বা রেডমি ফোনের ক্যামেরা, সপ্তম অবস্থানে থাকবে হুয়াওয়ে ফোনের ক্যামেরা, অষ্টম অবস্থানে থাকবে বাজেট ও দাম বিবেচনায় সিম্ফনি ফোনের ক্যামেরা, নবম অবস্থানে থাকবে ভিভো ফোনের ক্যামেরা, দশম অবস্থানে থাকবে যৌথভাবে টেকনো ও ইনফিনিক্স ফোনের ক্যামেরা।

আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনার যে তথ্য জানার প্রয়োজন ছিল সেটি জানতে পেরেছেন। স্মার্টফোন বিষয়ক আপনার অনেকে অজানা তথ্য আমাদের এই সাইটে আপনি পাবেন। নিয়মিত আপডেট পেতে আমাদের Facebook Page লাইক দিয়ে এক্টিভ থাকুন। সাইটের নিচের অংশে আমাদের ফেইসবুক পেইজ দেয়া আছে। সেখানে স্মার্টফোন সম্পর্কিত নিয়মিত নিত্যনতুন আরো অজানা তথ্য জানতে পারবেন।

Previous Post Next Post